Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ মে ২০২৪

বাংলাদেশ অফশোর বিডিং রাউন্ড - ২০২৪


প্রকাশন তারিখ : 2024-05-09

বাংলাদেশ অফশোর বিডিং রাউন্ড ২০২৪ উপলক্ষে বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজসম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা)‘র উদ্যোগে ৮ মে, ২০২৪ তারিখে প্যান প্যাসিফিস সোনারগাঁ হোটেলে একটি প্রোমোশনাল সেমিনার অনুষ্ঠিত হয়। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব জনাব মো: নূরুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সেমিনারে মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম প্রধান অতিথি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ, এমপি,  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মো: জিয়াউর রহমান, এমপি,  পেট্রোবাংলার চেয়ারম্যান জনাব জনেন্দ্র নাথ সরকার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনারে “Salient features of the Bangladesh Offshore Model Production Sharing Contract 2023 and Bid Document 2024” এর উপর উপস্থাপনা করেন পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (অনুসন্ধান) ফারহানা শাওন। এছাড়াও, “oil and gas exploration and production experience in Bangladesh under PSC”  এর উপর উপস্থাপনা করেন Mr. Erik M Walker, President, Chevron Bangladesh এবং “2D Multi-Client Seismic Survey in the offshore area of Bangladesh” এর উপর উপস্থাপনা করেন Ms. Elisabeth Gillbard, Senior Geoscientist, TGS, United Kingdom. সেমিনারের শুরুতে পেট্রোবাংলার কার্যক্রমের উপর নির্মিত প্রামাণ্য চিত্র “Unlocking Potential” প্রদর্শন করা হয়।
সেমিনারের দ্বিতীয় সেশনে বাংলাদেশী জ্বালানি বিশেষজ্ঞ ও শিক্ষাবিদ এবং বিভিন্ন আইওসি কোম্পানিসমূহের উপস্থিত প্রতিনিধিদের প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন প্রশ্নের জবাব প্রদান করেন পেট্রোবাংলার চেয়ারম্যান জনাব জনেন্দ্র নাথ সরকার, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শাহনেওয়াজ পারভেজ এবং পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (অনুসন্ধান) ফারহানা শাওন। এসময় আরও উপস্থিত ছিলেন পরিচালক (অপারেশন এন্ড মাইন্স) প্রকৌ. মো: কামরুজ্জামান খান, পেট্রোবাংলা। অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন পরিচালক (পিএসসি) প্রকৌ: মো: রফিকুল ইসলাম, পেট্রোবাংলা।
উক্ত সেমিনারে বিভিন্ন মন্ত্রাণালয়, সংস্থা ও সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, পেট্রোবাংলার পরিচালকবৃন্দ, পেট্রোবাংলা ও এর আওতাধীন কোম্পানিসমূহের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ এবং পেট্রোবাংলার ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। সেমিনার শুরুর পূর্বে প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম, বিশেষ অতিথি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ, এমপি, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব মো: জিয়াউর রহমান, এমপি, এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব জনাব মো: নূরুল আলম-কে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন পেট্রোবাংলার চেয়ারম্যান জনাব জনেন্দ্র নাথ সরকার।